» আশ্রয়কেন্দ্র হিসেবে উপকূলের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ

প্রকাশিত: 19. May. 2020 | Tuesday

অনির্বাণ ডেস্কঃঘূর্ণিঝড় আম্ফানের প্রভাব মোকাবিলায় উপকূলীয় এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।মঙ্গলবার (১৯ মে) আশ্রয়কেন্দ্র হিসেবে সাধারণ মানুষের ব্যবহারের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান উন্মুক্ত রাখতে এই নির্দেশনা দেওয়া হয়।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার (২০ মে) বাংলাদেশের উপকূলে ঘূর্ণিঝড় আম্ফান আঘাত হানতে পারে। এই পরিস্থিতিতে উপকূলবর্তী জেলার বাসিন্দাদের আশ্রয়কেন্দ্র হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ব্যবহারের উদ্দেশ্যে সার্বক্ষণিক খোলা রাখতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দেওয়া হয়।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার ব্যবস্থা নিয়ে তথ্য পাঠানোর জন্য মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। নির্দেশনায় আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত প্রতিষ্ঠানের তালিকা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে সংগ্রহ করে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের কাছে পাঠাতে বলা হয়।

জেলা শিক্ষা অফিসার তালিকা সমন্বয় করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে পাঠাবেন। নির্দেশনায় আরও বলা হয়, ঘূর্ণিঝড়ে শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষতি হলে তা নির্ধারিত ছকে পাঠাতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩ বার

[hupso]