» ৪২ লাখ টাকার ব্রেসলেটটি ‘উপহার’ পাচ্ছেন মাশরাফি

প্রকাশিত: 18. May. 2020 | Monday

অনির্বাণ ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজার ১৬ বছরের সঙ্গী তার প্রিয় ব্রেসলেটটি নিলামে বিক্রি হয়েছে ৪২ লাখ টাকায়। বাংলাদেশ লিজিং অ্যান্ড ফিনেন্স কোম্পানিস অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ) নামে একটি প্রতিষ্ঠান সেটি কিনে নেয়। তবে ব্রেসলেটটি না নিয়ে মাশরাফিকেই উপহার হিসেবে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

নিলামকারী সংস্থা অকশন ফর অ্যাকশনের অন্যতম উদ্যোক্তা প্রীত রেজা আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান আমাদের প্রচুর বিডার এসেছে, সন্ধ্যার পর থেকে লাফিয়ে লাফিয়ে দাম বেড়েছে। শেষ পর্যন্ত ৪২ লাখ টাকা হাঁকানো এই কোম্পানিটি জয়ী হয়।

গত শনিবার বিকেলে থেকে শুরু হওয়া এই নিলাম চললে আজ রাত পৌনে একটা পর্যন্ত। এরপর ফেসবুক লাইভে নাম ঘোষণা করে আয়োজক সংস্থা অকশন ফর অ্যাকশন। ব্রেসলেট কিনে নেওয়া প্রতিষ্ঠান বিএলএফসিএর প্রতিনিধি হিসেবে লাইভে মমিনুল ইসলাম জানিয়েছেন, একটি বড় অনুষ্ঠান করেই মাশরাফিকে এই ব্রেসলেটটি উপহার হিসেবে দেওয়া হবে।

এর আগে আমাদের সময়কে গতকাল রোববার বিকেলে প্রীত রেজা মুঠোফোনে বলেছিলেন, নিলাম শুরু হওয়ার পর থেকে আমরা প্রচুর সাড়া পাচ্ছি। অনেকেই বিড করেছে এটি কেনার জন্য। আমরা সবকিছু যাচাই বাছাই করছি। তবে এটা বলা যেতে পারে অনেক দাম উঠছে, বিক্রিও হতে পারে রেকর্ড দামে।

ক্রিকেটারদের মধ্যে প্রথম সাকিব আল হাসান তার ঐতিহাসিক ব্যাট নিলামে বিক্রি করে করোনাভাইরাসে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। এরপর থেকে একের পর এক ক্রিকেটার তাদের ঐতিহাসিক স্মারকগুলো নিলামে তুলছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। এ তালিকা থেকে বাদ যাননি সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজাও।

অকশন ফর অ্যাকশন পথ চলা শুরু করেছে সাকিবের বিশ্বকাপের ঐতিহাসিক ব্যাট বিক্রি করে। তার ব্যাটটি বিক্রি হয় ২০ লাখ টাকায়। এরপর তাসকিন-সৌম্যর ব্যাট-বল বিক্রি হয় সাড়ে আট লাখ টাকায়। এরপর ক্রিকেটারদের অটোগ্রাফ সংবলিত একটি ব্যাট বিক্রি হয়েছে তিন লাখ টাকায়। ক্রীড়া জগত ছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের তারকারাও তাদের বিভিন্ন স্মারক নিলামে তুলছেন এই সংস্থা থেকে।

এ ছাড়া নিলাম থেকে জাতীয় দলের অন্যতম তারকা ব্যাটসম্যান মুশফিকের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ঐতিহাসিক ব্যাটটি ১৭ লাখ টাকায় কিনে নেন পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি। মুশফিকের ব্যাটের নিলাম আয়োজন করেছিল নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

[hupso]