» মুশফিকের ব্যাট কিনেছেন শহীদ আফ্রিদি!

প্রকাশিত: 15. May. 2020 | Friday

অনির্বাণ ডেস্কঃপ্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অসহায় মানুষদের আর্থিক সহায়তার জন্য দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে বিক্রি করলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তার ব্যাটটি ২০ হাজার ডলার দিয়ে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা) কিনেছে পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদির ফাউন্ডেশন।

গত শনিবার রাতে ব্যাটটি নিলামে তোলা হয়। ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয় ৬ লাখ টাকা। বৃহস্পতিবার রাত পর্যন্ত চলে এই নিলাম। শুক্রবার রাত সাড়ে ৯টায় ‘স্পোর্টস ফর লাইফ’ ফেসবুক পেজে নিলামের বিজয়ীর নাম মুশফিকুর রহিম নিজেই ঘোষণা করেন।

মুশফিকুর রহিম বলেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমার ব্যাটটি ২০ হাজার ডলার দিয়ে পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ খান আফ্রিদি কিনে নিয়েছেন। তাকে অসংখ্য ধন্যবাদ। নিলাম প্রক্রিয়ার মধ্যে অনেক প্রতিবন্ধকতা ছিল। ভুয়া বিডার যেমন ছিল, তেমনি সত্যিকারের অনেক বিডারও ছিল। যারা ভুয়া বিডার ছিল তাদের বলতে চাই, আপনারা হয়তো এখন সুস্থ আছেন। কিন্তু আপনারা যে, করোনায় আক্রান্ত হবেন না বা অসুস্থ হবেন না তার কী নিশ্চয়তা আছে। আশা করি, আমার সাথে যেটা করেছেন অন্য কারো সাথে এটা করবেন না।’

নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স প্রতিষ্ঠান ‘পিকাবু’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মাধ্যমে অনলাইন নিলামে তোলা হয় মুশফিকের ব্যাট। ‘ভুয়া’ বিডিংয়ের কারণে মাঝে নিলাম কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। নিলামে দাম ৫০ লাখ ছাড়িয়ে গিয়েছিল। তবে, সত্যিকারে ব্যাটটি কয় টাকায় বিক্রি হলো শুক্রবার রাতেই জানা গেল।

ব্যাট বিক্রির একটি অংশ দিয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহযোগিতা করবে ব্র্যাক। বাকি অংশ দিয়ে মুশফিকুর রহিম নিজেই করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহযোগিতা করবেন।

২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে এই ‘এসএস’ ব্যাট দিয়ে ২০০ রান করেছিলেন মুশফিক। বাংলাদেশের পক্ষে টেস্টে যা প্রথম ডাবল সেঞ্চুরি। সম্প্রতি নিলামে উঠেছিল সাকিব আল হাসানের ব্যাটও। যে ব্যাট দিয়ে গত বিশ্বকাপে খেলেছিলেন সাকিব। ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৬০ বার

[hupso]