» ঈদে গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস মোবাইল ব্যাংকিংয়ে দেয়ার দাবি

প্রকাশিত: 10. May. 2020 | Sunday

অনির্বাণ ডেস্কঃ৩৫ ভাগ বেতন কর্তনের প্রতিবাদ জানিয়েছে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলন। সেই সঙ্গে শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস মোবাইল ব্যাংকিংয়ে দেয়ার দাবি এই সংগঠনের। রোববার (১০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সমন্বয়কারী অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন গার্মেন্টস শ্রমিক সংহতির সভা প্রধান তাসলিমা আক্তার, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলনের নির্বাহী উপদেষ্টা শামীম ইমাম, গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের মাসুদ রেজা, জাতীয় সোয়েটার গার্মেন্টস ও ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি এ এ এম ফয়েজ হোসেন, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের অর্থ সম্পাদক শহীদুল ইসলাম সবুজ প্রমুখ।

মানববন্ধন পরিচালনা করেন রাজু আহমেদ। মানববন্ধনে বক্তারা ৩৫ ভাগ বেতন কর্তনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং শতভাগ বেতন প্রদানের দাবি জানান।

একই সাথে নেতারা ঈদের আগেই ঈদ বোনাস পরিশোধের আহ্বান জানান। গার্মেন্টস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, এই দুর্যোগকালীন সময়ে গার্মেন্টস শ্রমিকদের প্রতি মানবিক আচরণ করুন। নেতারা কারখানা লে-অফ, বন্ধ ঘোষণা, অবৈধ ছাঁটাইয়ের তীব্র নিন্দা জানান এবং বন্ধ কারখানা খুলে দেয়াসহ ছাঁটাই বন্ধের দাবি জানান। বক্তারা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে শ্রমিকদের বেতন-ভাতা ও ঈদ বোনাস প্রদানের আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭ বার

[hupso]