» এইচএসসির দুই মাস আগে রেজিস্ট্রেশনের সুযোগ!

প্রকাশিত: 05. February. 2020 | Wednesday

অনির্বাণ ডেস্কঃ ২০২০ সালের এইচএসসি পরীক্ষা আগামী ১ এপ্রিল থেকে শুরু হচ্ছে। তবে পরীক্ষা শুরুর দুই মাস আগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বোর্ড রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। অথচ রেজিস্ট্রেশন না করা শিক্ষার্থীদের এখন আর ফরম পূরণের সুযোগ নেই। সোমবার (৫ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

জানা গেছে, এইচএসসি পরীক্ষা ১ এপ্রিল শুরু হয়ে চলবে ৪ মে পর্যন্ত। আর ৫ থেকে ১৩ মের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নেওয়া শেষ হবে। পরীক্ষা শুরুর দুই মাস আগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়েছে। এমনকি বিষয়টি জানিয়ে জারি করা বিজ্ঞপ্তিতে রেজিস্ট্রেশন না করা শিক্ষার্থীদের ‘২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থী’ বলেও দাবি করেছে ঢাকা বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থী যারা রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হয়েছে শুধুমাত্র সেসব শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ফরম পূরণের সর্বশেষ সুযোগ দেওয়া হচ্ছে। এ হিসেবে ইএসআইএফ অনলাইনে পূরণের সময়সীমা আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হল। উক্ত সময়ের মধ্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে ব্যর্থ হলে কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবেন।

ঢাকা বোর্ড সূত্র জানায়, বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও শিক্ষার্থীদের আবেদন প্রেক্ষিতে এইচএসসি পরীক্ষার দুই মাস আগে রেজিস্ট্রেশনের সুযোগ দিয়ে সময় বাড়ানো হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৫ বার

[hupso]